বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের খুলনা বিভাগীয় সমাবেশ

Post Image

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের খুলনা বিভাগীয় সমাবেশ শনিবার সকাল ১১ টায় কুষ্টিয়া পৌরসভার মজিবর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি অধ্যাপক ড. আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক।

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য অধ্যাপক ড. মো: শাহীনুর রহমান, প্রক্টর ড. মাহাবুবুর রহমান, সাবেক উপ-উপাচার্য ড. কামাল উদ্দীন, ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহাবুবুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক খন্দকার শামসুল আলম দুদু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদ প্রশাসক জনাব মো: জাহিদ হোসেন জাফর। সভাপতিত্ব করেন সংগঠনের কুষ্টিয়া জেলা শাখার সহ-সভাপতি বিশিষ্ট আইনজীবী এ্যাড. মীর সানোয়ার হোসেন। সঞ্চলনায় ছিলেন কুষ্টিয়া শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো: মোফাজ্জেল হক।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক বলেন বঙ্গবন্ধুর পঁচিশ বছরের আন্দোলন সংগ্রামের ফলেই আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি। তার মত বলিষ্ঠ নেতৃত্বের কারণেই আমরা অতি অল্প সময়ে অনেক বড় কিছু অর্জন করেছি। আমাদের একাত্তরের মত ঐক্যবদ্ধ হতে হবে। বঙ্গবন্ধু সাতই মার্চে যে ভাষণ দিয়েছিলেন তার মূল কথাই ছিল সাড়ে সাত কোটি মানুষকে ঐক্যবদ্ধ করা। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হলে আমাদের সততার সাথে জীবনযাপন করতে হবে। তিনি আরও বলেন মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে হলে আমাদের অতন্দ্র প্রহরির মত সচেতন থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো: শাহীনুর রহমান বলেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ শুধু গবেষণা পরিষদ শুধু গবেষণা নিয়ে আছে তা নয়, এটি প্রত্যন্ত অঞ্চলের জণগণের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালী জাতীয়তাবাদ ও সরকারের উন্নয়ন কর্মকান্ড ছড়িয়ে দিতে কাজ করে চলেছে।

খুলনা বিভাগের বিভিন্ন জেলার নেতৃবৃন্দ তাদের বর্তমান সাংগঠনিক অবস্থার তুলে ধরেন।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com