মাদার তেরেসা রত্ন সম্মাননা পাচ্ছেন বঙ্গবন্ধু

Post Image

কলকাতার মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি 'মাদার তেরেসা রত্ন' সম্মাননার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ঘোষণা করেছে।

মাদার তেরেসার ১০৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রবিবার কলকাতার সত্যজিৎ রায় অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান অ্যান্থনি অরুণ বিশ্বাস এ ঘোষণা দেন।

অ্যান্থনি অরুণ বিশ্বাস বলেন, 'আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছি, মাদার তেরেসার সর্বশ্রেষ্ঠ সম্মান আমরা দিতে চাই তার বাবা তথা বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সব শুনে তিনি আমাকে বলেছেন, আমার পক্ষে যাওয়া মুশকিল, বরং আপনারা প্রোগ্রামটি আমাদের এখানে এসে করুন। আমরা সব ব্যবস্থা করে দেব। বাবাকে মরণোত্তর যে সম্মান আপনারা দেবেন, আমরা দুই বোন উপস্থিত থেকে তা গ্রহণ করব।' তবে কবে সেই অনুষ্ঠান করা হবে, তার দিন-তারিখ এখনও নির্ধারণ করা হয়নি বলে জানান অরুণ বিশ্বাস।

তিনি আরও বলেন, '২০০১ সালে প্রথম মাদার তেরেসা অ্যাওয়ার্ড সোনারগাঁও হোটেলে আমি নিজ হাতে তুলে দিই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। এরপর সমাজের বহু বিশিষ্টজন কলকাতায় এসে এ অ্যাওয়ার্ড নিয়েছেন। আমরা ঠিক করেছি ২০১৯ সাল থেকে মাদার তেরেসা অ্যাওয়ার্ডের পাশাপাশি মাদার তেরেসা রত্ন সম্মাননা চালু করব। সে হিসেবে প্রথম মরণোত্তর মাদার তেরেসা রত্ন সম্মাননা দেওয়া হবে বঙ্গবন্ধুকে।'

অনুষ্ঠানে বাংলাদেশের সঙ্গীশিল্পী ও গানবাংলা চ্যানেলের সিইও কৌশিক হোসেন তাপস, গানবাংলা চ্যানেলের চেয়ারম্যান ফারজানা মুন্নী, ভারতের চিত্র পরিচালক শতরূপা সান্ন্যাল, অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com