সমন জালিয়াতির অভিযোগে নওগাঁয় পুলিশের এক এএসআই-কে কারাগারে প্রেরণ!

Post Image

পরস্পর যোগসাজসে ক্ষমতার অপব্যবহার ও ঘুষ গ্রহণের মাধ্যমে আদালত কর্তৃক প্রেরিত সমনে স্বাক্ষর জাল করে আদালতে উত্থাপনের অভিযোগে জয়পুরহাটের ক্ষেতলাল থানার পুলিশের এক এএসআইকে কারাগারে প্রেরণ করেছে।আজ সকালে এএসআই মো:মাহবুর রহমান নওগাঁ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-৫ এ হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক মো:সোহেল রানা জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেন। একই সাথে অপর আসামী নওগাঁ জেলা পরিষদের সদস্য মো:জহুরুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর আদেশ প্রদান করেন।

ঘটনায় প্রকাশ, আন্তর্জাতিক শরনার্থী আইন বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণে ইতালী অবস্থান করা স্বত্তেও বাংলাদেশে অবস্থান দেখিয়ে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলায় জড়িত করে।পরবর্তীতে আদালত কর্তৃক প্রেরিত সমনে স্বাক্ষর জালিয়াতি করে মানবাধিকারকর্মী ও আইনজীবী শাহানূর ইসলাম সৈকতের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে।

অ্যাডভোকেট শাহানূর ইসলাম বিষয়টির প্রতিকার চেয়ে গত ১৮/০৩/২০১৮ তারিখে সংশ্লিষ্ট আদালতে আবেদন করলে বিজ্ঞ আদালত অভিযোগের সত্যতা যাচায়ের জন্য সংশ্লিষ্ট এএসপি(সার্কেল)কে সরেসমিনে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন। 

মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, আবু সালেহ মো:আশরাফুল আলম সরেজমিনে তদন্তপূর্বক অভিযোগের প্রাথমিক সত্যতা রয়েছে বলে প্রতিবেদন প্রেরন করলে নওগাঁ ৫নং আমলী আদালতের বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জনাব সাইফুল ইসলাম গত ১৫/০৭/২০১৯ তারিখে আসামীদের বিরুদ্ধে একটি মিস মামলা রুজু করেন এবং অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার নিচে নন এমন কর্মকর্তার মাধ্যমে বিস্তারিত ভাবে তদন্তপূর্বক উল্লেখিত অপরাধের সঙ্গে জড়িত ব্যক্তিদের সুনির্দিষ্টভাবে সনাক্ত করে পর্যাপ্ত সাক্ষ্য প্রমানসহ প্রতিবেদন জমা প্রদানের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)নওগাঁকে নির্দেশ প্রদান করেন।

পিবিআই এর অতিরিক্ত পুলিশ সুপার বিজয় কৃষ্ণ কর অভিযোগটি তদন্তপূর্বক সুনির্দিষ্ট প্রমানসহ প্রতিবেদন প্রতিবেদন সংশ্লিষ্ট আদালতে প্রেরণ করলে গত ৩০/১২/২০১৯ তারিখে বিজ্ঞ আদালত এ এস আই মামহবুর রহমান এবং জেলা পরিষদ সদ্স্য মো:জহুরুল ইসলামের বিরুদ্ধে দণ্ডবিধির ৪৬৫/৪৬৬/৪৬৮ ধারায় অভিযোগ আমলে নিয়ে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারী করে।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে অ্যাডভোকেট শাহানূর ইসলাম সৈকত মানবাধিকার প্রতিষ্ঠান বাংলাদেশ ইন্সটিটিউট অব হিউম্যান রাইটস (বিআইএইচআর), জাস্টিসমেকার্স বাংলাদেশ ও লইয়ার্স ফর লইয়ার্স বাংলাদেশ এর সেক্রেটারী জেনারেল, জেলা বার এ্যাসোসিয়েশন নওগাঁ ও ঢাকা’র সম্মানিত সদস্য এবং বিডিলনিউজ ডট কম এর নওগাঁ জেলা প্রতিনিধি হিসাবে কর্মরত রয়েছেন।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com