যুক্তরাজ্যে গ্রেটার ম্যানচেস্টার চট্টগ্রাম এসোসিয়েশন এর বার্ষিক মিলনমেলা অনুষ্ঠান।

Post Image

যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহরে হয়ে গেল চট্টগ্রামবাসীর ঐতিহ্যবাহী মেজবান ও বার্ষিক মিলনমেলা। পরিবার-পরিজন নিয়ে আড্ডা আর ধুম খাওয়া-দাওয়া গত রোববার (৮ মার্চ) জেএমবিএ হলে দুপুর ১২টা থেকে ৪টা তা পর্যন্ত চলে এ আয়োজন।

এর আয়োজক স্থানীয় গ্রেটার ম্যানচেস্টার চট্টগ্রাম এসোসিয়েশন(জিএমসিএ)ম্যানচেস্টারে বসবাসরত চট্টগ্রামবাসীর পাশাপাশি স্থানীয় বিভিন্ন কমিউনিটি নেতারা এতে অংশ নেন। 

সাধারণ চট্টগ্রামের মেজবানি মানে মোটা ভাত, গরুর মাংস আর কলাই ডালের ভোজ উৎসব। তবে বিদেশ বিভুঁইয়ে মেজবানির আয়োজন হলো প্রবাসের কর্মব্যস্ত জীবনে পারস্পরিক যোগাযোগ এবং নিজস্ব ঐতিহ্য চর্চার এক মহা উপলক্ষ। তাই প্রবাসে মেজবানির ঐতিহ্যের সঙ্গে যোগ হয়েছে আরও নানা অনুষঙ্গ।ম্যানচেস্টারের মেজবানি ও বার্ষিক মিলনমেলায় পরিবার-পরিজন নিয়ে চট্টগ্রামবাসী দলে দলে যোগ দেন।এর মাধ্যমে যুক্তরাজ্যে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে তাদের শিকড়ের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার সুযোগ ঘটে। তা ছাড়া, সকলে মিলে–মিশে আড্ডা দিয়ে কাটানোর জন্য এ আয়োজন একটি চমৎকার উপলক্ষ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের উপদেষ্টা এটিএম হূমায়ন কবির একে একে বক্তব্য রাখেন ইলেকশন কমিশনার সম্মানিত জনাব লোকমান চোধুরী, জনাব মহিদুল মাওলা, উনারা নব নির্বাচিত সভাপতি এস এম ফয়সাল কবির (নিক্সন) সাধারণ সম্পাদক মোহাম্মাদ জাবেদ উদ্দিন কে ফুল দিয়ে বরণ করে পরিচয় করিয়ে দিয়ে এবং তাদের দায়িত্ব বুঝিয়ে দেন এবং জিএমসিএ সভাপতি এস এম ফয়সাল কবির (নিক্সন) সকলকে দল–মত–ধর্ম–বর্ণ সবকিছুর ঊর্ধ্বে উঠে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ম্যানচেস্টার লেবার পার্টি শ্যাডো মিনিস্টার আফজাল খান, লন্ডন চট্টগ্রাম সমিতির সভাপতি জনাব আলমগীর খান, সাধারণ সম্পাদক মোসুমী আরেফিন জয়া, হাইড ও এরনাথ বাঙালি কন্সিলার শিবলী আলম, জাস্ট হেল্প ফাউন্ডেশন এর সভাপতি মিজানুর রহমান মিজান, ম্যানচেস্টার এর বিশিষ্ট ব্যাক্তিবর্গ দের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর আহমেদ আলী জেপি, কাউন্সিলর লোভাসি, কাউন্সিলর আকবর, লেবার চেয়ারপারসন উইলসন এবং ভাইস চেয়ারম্যান মিস্টার ভ্যাসি  এবং স্থানীয় শাহজালাল মসজিদের চেয়ারম্যান জনাব আশিক মিয়া সিজিল সহ প্রমুখ।

\
সম্পাদক ও প্রকাশক
অ্যাড.এ.জেড.এম. আব্দুস সবুর
নির্বাহি সম্পাদক : অ্যাড. নূরে আলম সিদ্দিক
যোগাযোগ : ৮৩ বি, মৌচাক টাওয়ার, মালিবাগ মোড়, ঢাকা -১২১৭ । নিউজ রুম মোবাইল :০১৭৯৬-২০৬০৬৪
নিউজ রুম ইমেইল : news.deshbd24@gmail.com